Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ জানুয়ারি ২০২০

ফেরি ও লঞ্চঘাট/পয়েন্ট নিয়ে সৃষ্ট বিরোধ নিষ্পত্তি সংক্রান্ত বৈঠক


প্রকাশন তারিখ : 2020-01-13

 

নৌপরিবহন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী এমপি ৯ জানুয়ারি ২০২০ মন্ত্রণালয়ের সভাকক্ষে বিআইডব্লিউটিএ এবং স্থানীয় সরকার বিভাগের আওতাধীন প্রতিষ্ঠানসমূহের মধ্যে দেশের বিভিন্ন স্থানে ফেরি ও লঞ্চঘাট/পয়েন্ট নিয়ে সৃষ্ট বিরোধ নিষ্পত্তি সংক্রান্ত বৈঠকে সভাপতিত্ব করেন। 
 
তিনি বলেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কতৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং স্থানীয় সরকার বিভাগের আওতাধিন প্রতিষ্ঠানসমূহের মধ্যে দেশের বিভিন্ন স্থানে ২৪টি ফেরী, লঞ্চ, খেয়া ও গুদারাঘাট/পয়েন্ট পরিচালনা নিয়ে বিরোধ রয়েছে। রেভিনিউ শেয়ারিং ও সমন্বয়ের মাধ্যমে সৃষ্ট সমস্যার সমাধান সম্ভব। এলক্ষ্যে শীঘ্রই আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে।
 
তিনি আরো উল্লেখ করেন,  মানুষের সেবার জন্য সরকার এবং সরকারি প্রতিষ্ঠান ও সংস্থাগুলো কাজ করে থাকে। সরকারি প্রতিষ্ঠনগুলোর বিরোধের কারণে মানুষের যেন ভোগান্তি না হয়, সে বিষয়গুলো লক্ষ্য রেখে কাজ করতে হবে। সমস্যা সমাধানে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। বাস্তবতার নিরিখে সকলের সহযোগিতার মাধ্যমে সৃষ্ট বিরোধ নিস্পত্তি সম্ভব।  
 
প্রতিমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব সোহরাব হোসেন ও বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল উসলাম প্রমুখ।  ছবি দেখুন